বিসিএমসি কলেজ ও বিটিসি’তে জাতির জনকের প্রতি শ্রদ্ধার্ঘ নিবেদন

বিসিএমসি কলেজ ও বিটিসি’তে
জাতির জনকের প্রতি শ্রদ্ধার্ঘ নিবেদন
বিসিএমসি, ১৫ আগস্ট ২০২৩
জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পণ, আলোচনা সভা, দোয়া ও রচনা প্রতিযোগিতার মাধ্যমে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ক্যাম্পাসে পালিত হয়েছে জাতীয় শোক দিবস। বাংলাদেশ টেকনিক্যাল কলেজ (বিটিসি) এবং বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় যৌথভাবে এই কর্মসূচি পালন করে।
বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এস এম রেজাউল কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিটিসি অধ্যক্ষ মো. আসাদুজ্জামান। বক্তব্য রাখেন রেজিস্ট্রার প্রকৌশলী মোস্তাফিজুর রহমান রাজা, মেরিন অ্যান্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান মো. আসাদুজ্জামান, বিটিসির ইইটি বিভাগের বিভাগীয় প্রধান প্রকৌশলী এস এম বুলবুল আহমেদ, বিটিসির টেক্সটাইল বিভাগের বিভাগীয় প্রধান প্রকৌশলী প্রদ্যুৎ মল্লিক, বিসিএমসির কম্পিউটার বিভাগের বিভাগীয় প্রধান প্রকৌশলী ফারুকুজ্জামান, লেকচারার সাদিয়া শারমিন বিষ্টি, লেকচারার সোহেলী মমতাজ, জুনিয়র লেকচারার রাজকুমার দত্ত। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন কম্পিউটার ৬ষ্ঠ পর্বের আব্দুল্লাহ আল নোমান, কম্পিউটার ৪র্থ পর্বের রিফাত হাসনাইন তালহা, টেক্সটাইল ২য় পর্বের রুবিনা খাতুন এবং সিভিল ২য় পর্বের তানভির জামান রক্তিম।
সকালে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলনের মাধ্যমে এই কর্মসূচি শুরু হয়। পরে বিসিএমসি ক্যাম্পাসে জাতির জনকের প্রতিকৃতিতে শিক্ষক শিক্ষার্থীদের সাথে নিয়ে পুষ্পার্ঘ্য অর্পণ করেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির ও অধ্যক্ষ প্রকৌশলী এস এম রেজাউল কবীর। পরে বাংলাদেশ টেকনিক্যাল কলেজের পক্ষ থেকে শ্রদ্ধার্ঘ অর্পণ করেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির, অধ্যক্ষ মো. আসাদুজ্জামান ও শিক্ষক-শিক্ষার্থীরা।
বিসিএমসি হল রুমে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও পেশ ইমাম আলহাজ মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান। অনুষ্ঠান উপস্থাপনা করেন সহকারী অধ্যাপক মো. আসাদুজ্জামান ও জাহিদুল ইসলাম যাদু।
অনুষ্ঠানে ‘শোককে শক্তিতে পরিনত করে বাংলাদেশ আজ সমৃদ্ধির স্বর্ণ শেখরে’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় বিজয়ী টেক্সটাইল ৬ষ্ঠ পর্বের মীর সুমাইয়া(১ম), কম্পিউটার ৬ষ্ঠ পর্বের প্রীতি আক্তার লিতু(২য়), টেক্সটাইল ২য় পর্বের চয়ন বিশ্বাস(৩য়) কে পুরস্কৃত করা হয়।2 3 4 5

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *