ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন
ক্যাম্পাসে স্থপিত জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, র‌্যালি, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতা, দোয়া ও আলোচনার মাধ্যমে বাংলাদেশ টেকনিক্যাল কলেজ এবং বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় এর যৌথ উদ্যোগে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ক্যাম্পাসে উদযাপিত হয়েছে ঐতিহাসিক ৭ই মার্চ। এসব কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ৭ই মার্চের ভাষণকে কোন যুগের ফ্রেমে বেঁধে রাখার সুযোগ নেই। এ ভাষণ সব যুগকে উজ্জীবিত করে। বিশ্বরাজনীতিতেও এ ভাষণ সমান প্রাসঙ্গিক।
বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এস এম রেজাউল কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিটিসি অধ্যক্ষ মো. আসাদুজ্জামান। বক্তব্য রাখেন মেরিন অ্যান্ড মেকানিক্যাল বিভাগের প্রধান মো. আসাদুজ্জামান, ন্যাচারাল সাইন্স বিভাগের প্রধান ইমরান শেখ, বিটিসির টেক্সাটইল বিভাগের জুনিয়র লেকচারার রাজ কুমার দত্ত। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন টেক্সটাইল ৭ম পর্বের সজিব হোসেন, লামিয়া তাবাচ্ছুম, টেক্সটাইল ১ম পর্বের ওবাইদুর অনিক, তনিমা খাতুন।
সকালে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয় ও বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রচার শুরু হয়। পরে বিসিএমসি ক্যাম্পাসে স্থপিত জাতির জনকের প্রতিকৃতিতে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের সাথে নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিসিএমসি কলেজের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির ও অধ্যক্ষ প্রকৌশলী এস এম রেজাউল কবীর। তারপর বাংলাদেশ টেকনিক্যাল কলেজের পক্ষ থেকেও অনুরূপ শ্রদ্ধা নিবদেন করা হয়।
পরে বিসিএমসি হল রুমে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতা, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও পেশ ইমাম আলহাজ মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান। অনুষ্ঠান উপস্থাপনা করেন সহকারী অধ্যাপক মো. আসাদুজ্জামান ও জাহিদুল ইসলাম যাদু।
ভাষণ প্রতিযোগিতায় ১ম টেক্সটাইল ১ম পর্বের মেহজাবিন আহমেদ, ২য় পর্বের ওবাইদুর অনিক ও ৩য় স্থান অধিকারী ৭ম পর্বের লামিয়া তাবাচ্ছুমকে পুরস্কৃত করা হয়।1 2 3 4

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *