বিটিসি ও বিসিএমসিতে জাতির জনকের জন্মদিন উদযাপন

বিটিসি ও বিসিএমসিতে জাতির জনকের জন্মদিন উদযাপন
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী সাড়ম্বরে উদযাপন করেছে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় এবং বাংলাদেশ টেকনিকাল কলেজে (বিটিসি)। দিবসের কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, র‌্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, আলোচনা, দোয়া মোনজাত। অনুষ্ঠানে বিসিএমসি চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এস এম রেজাউল কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিটিসি অধ্যক্ষ মো. আসাদুজ্জামান।
সহাকারী অধ্যাপক মো. আসাদুজ্জামান ও জাহিদুল ইসলাম যাদুর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি বিসিএমসি চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির বলেন, জাতির জনক স্বাধীনতার সংগ্রাম পূর্ণ করে গেছেন, কিন্তু মুক্তির সংগ্রাম শুরু করলেও শেষ করে যেতে পারেননি। তার কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার মুক্তির সংগ্রামে সফল হয়েছে। এটা আমাদের বড়প্রাপ্তি। যারা স্বপ্ন দেখাতে পারে তাই জানে স্বপ্নপূরণের পথ কোনটি।
আলোচনা অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলায়াত ও দোয়া মোনাজাত করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও পেশ ইমাম মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান। বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার প্রকৌশলী মোস্তাফিজুর রহমান রাজা, ডেপুটি রেজিস্ট্রার ও সহকারী অধ্যাপক হাবিবুর রহমান, বিটিসির টেক্সটাইল বিভাগের প্রধান ইঞ্জিনিয়ার প্রদ্যুৎ মল্লিক, প্রকৌশলী নুসরাত জাহান। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন টেক্সটাইল ৭ম পর্বের সজিব হোসেন, কম্পিউটার ৭ম পর্বের ফামেতা হালদার প্রভা, কম্পিউটার ৩য় পর্বের রিফাত হাসনাইন তালহা, কম্পিউটার ৩য় পর্বের সামিয়া নুহ শোভা, টেক্সটাইল ৩য় পর্বের সৈয়দ মাহমুদুল হাসান ও টেক্সটাইল ১ম পর্বের ওবাইদুল অনিক।1 2 3 4 5

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *